বিজয় আসন্ন: সালাহউদ্দিন

Tweet

Salahuddinদৈনন্দিন ডেস্ক:
সরকার গণবিচ্ছিন্ন ও জনরোষে নিপতিত উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব ও মুখপাত্র সালাউদ্দিন আহমেদ অভিযোগ করেছেন, “নিজেকে রক্ষা করার জন্য দলীয় সন্ত্রাসী ও পুলিশ বাহিনী দিয়ে আন্দোলনকারী জনতার ওপর দেশব্যাপী হত্যাযজ্ঞ চালাচ্ছে সরকার। প্রতিদিন শহীদদের কাতারে অসংখ্য নাম যুক্ত হচ্ছে। রাজপথে বাড়ছে লাশের মিছিল।”
দেশবাসীকে গণতন্ত্র ও মানচিত্র রক্ষার সংগ্রামে যোগ দেয়ার আহ্বান জানিয়ে বিএনপির মুখপাত্র বলেন, “আওয়ামী স্বৈরতন্ত্রের বালির বাঁধ গণ-আন্দোলনের উত্তাল জোয়ারে ভেসে যাবে, ইনশাল্লাহ। সংগ্রামী জনতার বিজয় অতি আসন্ন।”
মঙ্গলবার দলের সহ-দফতর সম্পাদক মো. আবদুল লতিফ জনির স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
সালাহউদ্দিন আহমেদ বলেন, “সমগ্র জাতি আজ কারারুদ্ধ, বিপন্ন মানচিত্র, অবরুদ্ধ গণতন্ত্র। একদলীয় প্রহসনের নির্বাচনের জন্য তথাকথিত মনোনয়নপত্র দাখিলের মহড়া হয়ে গেল।  দেশবাসী দেখছে গণতন্ত্রের শবযাত্রা।”
বাংলাদেশ বিচ্ছিন্ন কোনো দ্বীপরাষ্ট্র নয় উল্লেখ করে যুগ্ম মহাসচিব বলেন, “জাতিসংঘসহ সব গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সমাজ সবার অংশগ্রহণে নিরপেক্ষ ও  বিশ্বাসযোগ্য নির্বাচনের কথা বললেও সরকার তা আমলে নিচ্ছে না। ফলে বিশ্বব্যবস্থা থেকে বিচ্ছিন্ন হয়ে মগের মুলুকে পরিণত হচ্ছে বাংলাদেশ।”
সালাহউদ্দিন আহমেদ বলেন, “দেশ আজ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। রাষ্ট্রের সব অঙ্গ সরকারের সেবাদাসের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। রাষ্ট্রের যেকোনো ভারসাম্যহীনতা ও নৈরাজ্যের জন্য সরকার দায়ী থাকবে।”
বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের চলমান অবরোধ কর্মসূচির চতুর্থ দিন মঙ্গলবার দেশজুড়ে ছয়জন নেতাকর্মী নিহত হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। আরো দাবি করা হয়, এদিন সারা দেশে   ৮২৩  জনের বেশি আহত এবং তাদের মধ্যে ৩৯৪ জন গুলিবিদ্ধ হয়েছেন। ৩৯৭ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার, তিন হাজারের বেশি নেতাকর্মীর নামে মামলা দেয়া হয়েছে। ছয়জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
স্বতঃস্ফূর্ত ও সাফল্যজনকভাবে অবরোধ পালিত হয়েছে দাবি করে  বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দেশবাসী ও ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের ধন্যবাদ জানান মুখপাত্র সালাহউদ্দিন। তিনি আন্দোলনে নিহত নেতাকর্মীদের রুহের  মাগফিরাত কামনা এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। একই সঙ্গে গ্রেফতারকৃত সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের জানানো হয় বিবৃতিতে।

Leave a Reply