লা লিগাতেও হারলো বার্সেলোনা

Tweet

Barcelona Lossস্পোর্টস ডেস্ক:
চ্যাম্পিয়ন্স লিগে হারের ক্ষত শুকানোর আগেই আরেকটি ধাক্কা খেলো বার্সেলোনা। আথলেটিক বিলবাওয়ের কাছে একমাত্র গোলে হেরে লা লিগায় মৌসুমের প্রথম হারের স্বাদ পেয়েছে শিরোপাধারীরা। টানা চারবারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসিসহ নিয়মিত একাদশের চার খেলোয়াড়ের অভাব ভালোই টের পেয়েছে বার্সা। অতিথিদের সঙ্গে সমানতালে লড়েছে নিজেদের মাঠে চলতি মৌসুমে এখনো কোনো ম্যাচ না হারা আথলেটিক বিলবাও। রোববার রাতে ম্যাচের শুরু থেকে যথারীতি প্রভাব বিস্তার করে খেলছিল বার্সেলোনা। দ্বাদশ মিনিটে দলীয় প্রচেষ্টার একটি আক্রমণ থেকে দলকে প্রায় এগিয়েই নিচ্ছিলেন নেইমার। ইনিয়েস্তার ক্রস নিয়ন্ত্রণে নিতে পারেননি আলেক্সিস সানচেস। তার পায়ে লেগে সুবিধা মতো জায়গায় বল পেয়েও গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি নেইমার।
২৫ মিনিট পার হওয়ার পর ম্যাচে ফিরে আসতে শুরু করে বিলবাও। ৩২ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগও এসেছিল স্বাগতিকদের সামনে, ফরোয়ার্ড ইকার মুনিয়াইন তা গোলে পরিণত করতে পারেননি। দ্বিতীয়ার্ধের শুরুতে একটি সুবর্ণ সুযোগ নষ্ট করেন নেইমার। একটু পরেই সেস ফ্যাব্রেগাসের একটি বাড়ানো বল ধরে গোলের দিকে এগিয়ে যাচ্ছিলেন নেইমার; কিন্তু তাকে পেনাল্টি বক্সের ঠিক আগে ফেলে দেন ইতুরাসপে। রেফারি তাকে লাল কার্ড না দেখিয়ে হলুদ কার্ড দেখালে ক্ষোভে ফেটে পড়ে বার্সার ফুটবলারা। প্রতিবাদ জানাতে গিয়ে উল্টো হলুদ কার্ড দেখেন বুসকেতস।
দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের প্রথম সুযোগটিকে গোলে পরিণত করে স্বাগতিকদের উল্লাসে মাতান মুনিয়াইন। সুসায়েতার ক্রস থেকে গোলরক্ষক পিন্তোকে পরাস্ত করে ৭১ মিনিটে দলকে এগিয়ে নেন তিনি। সপ্তাহটা খুব খারাপ গেল জেরার্দো মার্তিনোর শিষ্যদের। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পযায়ে আয়াক্স আমস্টারডামের ২-১ গোলের হেরেছিল বার্সেলোনা। সেটা ছিল এ মৌসুমে তাদের প্রথম হার।
রোববার রাতে লা লিগায় এই হারের পরও ১৫ খেলায় ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বার্সেলোনা। তবে তাদের ধরে ফেলেছে সমান পয়েন্ট পাওয়া আতলেতিকো মাদ্রিদ, গোল পার্থক্যেই কেবল পিছিয়ে তারা। ৩৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে শনিবার রিয়াল ভায়াদলিদকে ৪-০ গোলে হারানো রিয়াল মাদ্রিদ। আর ১৪ ম্যাচ পরে বার্সার বিপক্ষে এই জয়ে ভিয়ারিয়ালকে টপকে ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এল আথলেতিক বিলবাও। ২০০৬ সালের মেতে শেষবার বার্সাকে হারিয়েছিল তারা। আর লা লিগায় শেষবার বার্সেলোনা হেরেছিল গত মার্চে রিয়াল মাদ্রিদের কাছে।

Leave a Reply